আজ, সোমবার


১৭ই সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম
শিরোনাম

ইসরায়েলি বিমান হামলায় আল জাজিরার দুই সাংবাদিক নিহত

বৃহস্পতিবার, ০১ আগস্ট ২০২৪
ইসরায়েলি বিমান হামলায় আল জাজিরার দুই সাংবাদিক নিহত
সংবাদটি শেয়ার করুন....

আন্তর্জাতিক ডেস্ক:

গাজা উপত্যকায় ইসরায়েলি বিমান হামলায় আল জাজিরার আরবি সাংবাদিক ইসমাইল আল-ঘৌল এবং তার ক্যামেরাম্যান রামি আল-রিফি নিহত হয়েছেন। বুধবার (৩১ জুলাই) গাজা সিটির পশ্চিমে আল শাতি শরণার্থীশিবিরে এই ঘটনা ঘটে।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, নিহত দুই সাংবাদিক আল জাজিরা আরবির হয়ে কাজ করতেন। বুধবার ভোরে নিহত হওয়া হামাসপ্রধান ইসমাইল হানিয়ার পারিবারিক বাড়িতে গিয়েছিলেন নিহত দুই সাংবাদিক। সেখানে হানিয়ার বিধ্বস্ত বাড়ির পাশ থেকে খবর প্রকাশ করেন। এরপর যখন তারা ফিরে আসছিলেন তখন তাদের গাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়।

জানা যায়, হামলার ১৫ মিনিট আগে তারা সর্বশেষ তাদের নিউজ ডেস্কে যোগাযোগ করেছিলেন। ফোনে কথা বলার সময় তারা যেখানে রিপোর্ট করছিলেন তার কাছাকাছি একটি বাড়িতে হামলার কথা জানিয়েছিলেন। ওইসময় অবিলম্বে তাদেরকে সেখান থেকে চলে যেতে বলা হয়েছিল। আল-আহলি আরব হাসপাতালে যাওয়ার সময় তাদের গাড়িকে লক্ষ করে হামলা চালায় ইসরায়েলি বাহিনী। ইসরায়েলি সংবাদমাধ্যম টাইমস অব ইসরায়েল জানিয়েছে, ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী এ হামলার ব্যাপারে কোনো মন্তব্য করতে অপরাগতা প্রকাশ করেছে। অব্যশ্য গত অক্টোবর থেকে চালানো যুদ্ধে সাংবাদিকদের লক্ষ্যবস্তু করার বিষয়টি আগে থেকেই অস্বীকার করে আসছে ইসরায়েল।

এদিকে গাজার সরকারি মিডিয়া অফিস আল জাজিরার দুই সাংবাদিককে হত্যার নিন্দা জানিয়েছে। একইসঙ্গে ৭ অক্টোবর থেকে ইসরায়েল ১৬৫ জনেরও বেশি ফিলিস্তিনি সাংবাদিককে হত্যা করেছে উল্লেখ করে এক বিবৃতিতে তারা বলেছে, ‘আমরা ফিলিস্তিনি সাংবাদিকদের লক্ষ্যবস্তু ও হত্যার নিন্দা করি এবং এই জঘন্য অপরাধের জন্য ইসরায়েলকে দায়ী করি। এই ক্রমাগত লঙ্ঘন বন্ধের জন্য ইসরায়েলকে চাপ দিতে আমরা আন্তর্জাতিক সম্প্রদায় ও মিডিয়া গ্রুপগুলোর প্রতি আহ্বান জানাই।

Facebook Comments Box
advertisement

Posted ৩:৫২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০১ আগস্ট ২০২৪

দৈনিক গণবার্তা |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদকঃ শাহিন হোসেন

বিপিএল ভবন (৩য় তলা ) ৮৯, আরামবাগ, মতিঝিল, ঢাকা ।

মোবাইল : ০১৭১৫১১২৯৫৬ ।

ফোন: ০২-২২৪৪০০১৭৪ ।

ই-মেইল: ganobartabd@gmail.com